Main Menu

ইথিওপিয়ান বিমান বিধ্বস্ত, সব আরোহী নিহত

১৫৭ আরোহী নিয়ে ইথিওপিয়ান এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। উড়োজাহাজটিতে ১৪৯ যাত্রী এবং আটজন ক্রু ছিলেন বলে দেশটির বিমান সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে। উড়োজাহাজটি বিধ্বস্ত হয়ে সবাই নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম।

ইথিওপিয়ান এয়ারলাইন্সের ৭৩৭ বোয়িং মডেলের একটি বিমান ১৫৭ যাত্রী নিয়ে স্থানীয় সময় রোববার সকাল ৮টা ৪৪ মিনিটের বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনার কবলে পড়া বিমানটি আদ্দিস আবাবা থেকে নাইরোবির উদ্দেশে পাড়ি দিচ্ছিলো বলে জানা গেছে। ধারণা করা বিধ্বস্ত বিমানটিতে ১৪৯ জন যাত্রী এবং ৮ জন ক্রু ছিলেন।

এদিকে বিমান দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ। ইথিওপিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয় থেক একটি টুইট বার্তায় বলা হয়, গভীর শোক জানাচ্ছি সেই সব পরিবারের প্রতি যারা আজ সকালে ইথিওপিয়ান এয়ারলাইন্সের নাইরোবিগামী নিয়মিত ফ্লাইট বোয়িং ৭৩৭ বিমান দুর্ঘটনায় প্রিয়জনকে হারিয়েছেন।

বিমান নির্মাতা কোম্পানি বোয়িং ২০১৬ সালে বি ৭৩৭ ম্যাক্স-৮ বিমান বাজারে ছাড়ে। ইথিওপিয়ান এয়ারলাইন্স গত বছর তার বহরে এই বিমানটি যোগ করেছিল।

প্রসঙ্গত, গত অক্টোবরে ইন্দোনেশিয়ায় বোয়িং ৭৩৭ মডেলের একটি বিমান ১৩ মিনিট পর বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় ওই বিমানে থাকা ১৮৯ যাত্রী নিহত হয়।

(Visited 1 times, 1 visits today)





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

71 − = 65

Skip to toolbar