Main Menu

ঈদ আনন্দের বদলে সড়কে মৃত্যুর মিছিল, নিহত ১৫

 

সড়কে মৃত্যু থামছেই না। এর মাঝেই ঈদুল ফিতর সমাগত। মানুষ ছুটছে ঈদ যাত্রায় নাড়ির টানে। চলছে ঈদ আয়োজনের যোগান গোছানোর ব্যস্ততাও। ইতোমধ্যে রাজধানী ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ। এর মাঝেই রোববার দুই জেলায় সড়কে ঝরেছে ১৪ প্রাণ। স্বভাবতই শঙ্কা জাগছে ঈদযাত্রা কতটা নির্বিঘ্ন হবে। এ সময়টাই কত প্রাণ ঝরবে তাও ভাবাচ্ছে।

বগুড়া-নগরবাড়ী মহাসড়কের সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রোববার দুপুরে যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২ যাত্রী।

নিহতরা হলেন— উল্লাপাড়া উপজেলার কয়ড়াকৃষ্ণ গ্রামের রেজাউল করিমের ছেলে নুর ইসলাম (৪৫), একই গ্রামের জব্বারের ছেলে মোহাম্মদ (৩৫), সবুজ (২৫), জয়নাল সরকারের ছেলে জয়েন উদ্দীন (৫০), বেদকান্দি গ্রামের গফুর ফকিরের ছেলে মান্না (৪৫), পাগলা বোয়ালিয়া গ্রামের ইউনুছ আলীর ছেলে রেজাউল (৩৫), বড়হর গ্রামের ইনসাফ আলীর ছেলে আক্তার (৪২), হাফিজ ও সদর উপজেলার কোনাগাঁতী গ্রামের আব্দুল করিমের ছেলে হাফিজ উদ্দিন (৩২)।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী এ তথ্য নিশ্চিত করে বলেন, ঢাকা থেকে যাত্রীবাহী ‘পাবনা এক্সপ্রেস’ বাসটি (ঢাকা মেট্রো-১৪-৭৮৩৭) পাবনায় যাচ্ছিল। বগুড়া নগরবাড়ী মহাসড়কের বোয়ালিয়া ব্রিজ এলাকায় পৌঁছালে উল্লাপাড়া বাজার থেকে হাটিকুমরুলগামী একটি লেগুনার সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই লেগুনার চালকসহ আটজনের মৃত্যু হয়। পরে আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হলে সেখানে হাফিজ নামে আরও এক যাত্রীর মৃত্যু হয়।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ডিফেন্সের উপ-সহকারী

পরিচালক মো. আব্দুল হামিদ জানান, পাবনা এক্সপ্রেসের সঙ্গে লেগুনার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই আট লেগুনা যাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই সড়কের উভয়পাশে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। বর্তমানে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

অপরদিকে সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় বাস-লেগুনার মধ্যে সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন। এ সময় আরও অন্তত ৪ জন আহত হয়েছেন। খবর পাওয়ার পর পুলিশকে ঘটনাস্থলে পৌঁছেছে। স্থানীয়রা আহতদের হাসপাতালের দিকে নিয়ে গেছে বলে জানায় পুলিশ।

সুনামগঞ্জ দক্ষিণ থানার ওসি মো. হারুনুর রশিদ বলেন, রোববার সকাল ৬ টা থেকে সাড়ে ৬ টার দিকে সুনামগঞ্জ শহর থেকে ছেড়ে আসা একটি বাসের সঙ্গে বিপরীত দিক পাথারিয়া বাজার থেকে আসা যাত্রীবাহী লেগুনার মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ ‍দুর্ঘটনায় ঘটনাস্থলেই ৬ জন মারা যান এবং আহত হন আরও ৩-৪ জন। নিহতদের লাশ সুনামগঞ্জ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

(Visited 1 times, 1 visits today)





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

60 − 56 =

Skip to toolbar