Main Menu

কাশ্মীর সীমান্তে ভারতীয় বিমানের বোমাবর্ষণ

পুলওয়ামায় জঙ্গি হামলার জবাবে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীর সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় সন্দেহভাজন বিদ্রোহীদের ঘাঁটি লক্ষ্য করে বোমাবর্ষণ করেছে ভারতীয় বিমান বাহিনী। সোমবার রাত সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

ভারতীয় বিমানবাহিনীর কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির সংবাদ মাধ্যম এনডিটিভি’র খবরে বলা হয়, ১২টি জঙ্গি মিরাজ জেট ফাইটার ‘জঙ্গি ঘাঁটি’ লক্ষ্য করে ১০০০ কেজি বোমাবর্ষণ করে তাদের লক্ষ্যবস্তু সম্পূর্ণ ধ্বংস হয়েছে।

এদিকে ভারতের বিরুদ্ধে আকাশসীমা লঙ্ঘনের অভিযোগ এনে পাকিস্তান বলেছে, এই আক্রমণে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি। তবে ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় আকাশসীমা লঙ্ঘনের অভিযোগ অস্বীকার করেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এ ঘটনার নিন্দা জানিয়ে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর টুইটারে এ ঘটনার কিছু ছবি পোস্ট করে বলেছেন, ভারতীয় বিমান বাহিনী আকাশ সীমা লঙ্ঘন করে। পরে পাকিস্তান বিমান বাহিনী তাৎক্ষণিক পদক্ষেপ নিলে তারা পিছু হটে।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর ৪৯ জন সদস্য নিহত হয়েছে। এ নিয়ে ভারতজুড়ে পাকিস্তানবিরোধী বিক্ষোভে উত্তাল হয়ে পড়ে। এ হামলার পর থেকে কাশ্মীরিদের ওপর নির্যাতন বেড়ে চলছে। ঘটনার পরপরই এই হামলায় দায় স্বীকার করেছে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদ। যদিও দায় স্বীকারের আগে থেকেই এ ঘটনার জন্য পাকিস্তানকে অভিযুক্ত করে ভারত। তবে সে অভিযোগ উড়িয়ে দিয়েছে পাকিস্তান।

(Visited 1 times, 1 visits today)





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

2 + 8 =

Skip to toolbar