Main Menu

গো-হত্যা করলে হাত-পা ভেঙে দেওয়ার হুমকি

ভারতের উত্তরপ্রদেশের ক্ষমতায় এসেই হুমকি দেওয়া শুরু হল বিজেপি বিধায়কের। দলের বিধায়ক বিক্রম সাইনি বলেছেন, কেউ যদি গো-হত্যা করে বা কোনভাবে গরুকে অসম্মান করে তবে তার হাত পা ভেঙে দেওয়া হবে।

রবিবার উত্তরপ্রদেশের মুজাফফরনগরে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে খাটাউলি কেন্দ্রের বিধায়ক বিক্রম বলেন, ‘কোন ব্যক্তি যদি ‘বন্দে মাতরম’ বলতে ইতস্তত বোধ করেন অথবা এই জাতীয়তাবাদী স্লোগানটি উচ্চারণ করে গর্বিত বোধ না করেন কিংবা কেউ যদি গরুকে মা হিসাবে না মানেন বা গরুকে হত্যা করেন-তবে আমি প্রতিজ্ঞা করছি আমি তাদের হাত-পা ভেঙে দেব’।

শনিবারই নিজের লোকসভা কেন্দ্রে গোরক্ষপুর এসে দলীয় কর্মী-সমর্থকদের কড়া বার্তা দেন উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী যোগী আদিন্যনাথ। তিনি জানান, ‘রাজ্যের সাম্প্রতিক নির্বাচনে বিজেপির জয় নজিরবিহীন। কিন্তু এটাও দেখা উচিত যে দলের কেউই যেন আইন নিজের হাতে তুলে না নেয়। উত্তেজনার বশে কেউ যেন নিজের বুদ্ধিবৃত্তি না হারিয়ে ফেলেন’। অত্যাধিক উত্তেজনার কারণে সমাজবিরোধীরা এর সুযোগ নিতে পারে এবং সমাজকে কলুষিত করতে পারে বলে মন্তব্য করেন তিনি।

মুখ্যমন্ত্রীর সেই বার্তার পরদিনই একেবারে হাত-পা ভেঙে ফেলার হুমকি দিলেন তারই দলের এক বিধায়ক। তবে এবারই প্রথম নয়, এর আগে ২০১৩ সালে মুজাফফরনগরের দাঙ্গার সময় তাঁর মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল, এমনকি ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে জেল খাটতে হয় বিক্রম সাইনিকে।

(Visited 1 times, 1 visits today)





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

97 − 87 =

Skip to toolbar