Main Menu

ডাকসু নির্বাচন: ভিপি প্রার্থী শোভন, জিএস রাব্বানী

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের প্যানেলে ভিপি ও জিএস পদে সংগঠনের শীর্ষ নেতারাই মনোনয়ন পেয়েছেন। ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ভিপি ও সাধারণ সম্পাদন গোলাম রাব্বানী জিএস পদে ডাকসুতে লড়াই করবেন।

শুক্রবার রাতে গণভবনে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে আসেন ডাকসু নির্বাচন দেখাশোনার দায়িত্বে থাকা নেতারা। এ সময় নেতাদের রিপোর্ট এবং প্রধানমন্ত্রীর নিজস্ব জরিপের ভিত্তিতে ভিপি, জিএস ও এজিএস পদে প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়।

এ ক্ষেত্রে ছাত্রলীগের কর্মকাণ্ড, ক্যাম্পাসে জনপ্রিয়তা ও যোগ্য প্রার্থী বাছাইয়ের মাধ্যমে ভিপি ও জিএস পদে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়। শনিবার বিকেল ৪টায় ধানমন্ডির কার্যালয় থেকে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে দুই নেতা জানান, অনেক যাচাই-বাছাই করেই প্রার্থী চূড়ান্ত করেছেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে প্রধানমন্ত্রী নেতাদের জানিয়েছেন, দীর্ঘদিন পর অনুষ্ঠেয় নির্বাচনটি অংশগ্রহণমূলক হোক তিনি তা চান। এজন্য ভিপি, জিএস, এজিএস পদে ছাত্রসমাজের কাছে পরিচিতদের প্রার্থী করা হয়েছে। নতুন কাউকে প্রার্থী করা হলে পরিচিত হতেই সময় পার হয়ে যাবে।

নেতারা আরো জানান, নির্বাচন গ্রহণযোগ্য ও সুষ্ঠু করতে সরকারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সব ধরনের সহায়তা দেয়া হবে।

প্রসঙ্গত, আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে এবং ২৫ ফেব্রুয়ারির মধ্যেই প্রতিদ্বন্দ্বী প্যানেলগুলো চূড়ান্ত করা হবে।

(Visited 1 times, 1 visits today)





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

+ 64 = 74

Skip to toolbar