Main Menu

তনু হত্যা মামলায় কুমিল্লায় তিন সেনা সদস্যসহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদ

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যা মামলায় কুমিল্লায় তিন সেনা সদস্যসহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কর্মকর্তারা।  বৃহস্পতিবার ৪টা থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত মিলিটারি পুলিশের তিন সদস্যকে সিআইডি কার্যালয়ে 1071জিজ্ঞাসাবাদ করা হয়।

শুক্রবার কুমিল্লা সিআইডির বিশেষ সুপার মো. নাজমুল আলম খান সাংবাদিকেদের এ তথ্য নিশ্চিত করেছেন। শুক্রবার সকালে তনুর এক বান্ধবী এবং তনুর ভাইয়ের এক বন্ধুকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলেও তিনি জানান। তবে তিনি কারও নাম প্রকাশ করেননি। জিজ্ঞাসাবাদে নতুন কোনো তথ্য মিলেছে কিনা জানতে চাইলে স্পষ্ট কোনো উত্তর দেননি সিআইডির বিশেষ সুপার নাজমুল আলম। তিনি বলেছেন, সব দিক বিবেচনা করে সবোর্চ্চ চেষ্টাই তারা করছেন।

প্রসঙ্গত, গত ২০ মার্চ সকালে কুমিল্লা সেনানিবাস এলাকা থেকে ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুর (২০) লাশ উদ্ধার করে পুলিশ। ধারণা করা হচ্ছে, তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।  প্রথম দফা ময়নাতদন্তের প্রতিবেদনে ধর্ষণের আলামত না মেলার কথা বলা হলেও কবর থেকে লাশ তুলে ইতোমধ্যে দ্বিতীয় দফা ময়নাতদন্ত করা হয়েছে আদালতের নির্দেশে।

এ ঘটনায় তনুর বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের কর্মচারী ইয়ার হোসনের করা মামলাটি প্রথমে থানা পুলিশ তদন্ত শুরু করলেও ২৫ মার্চ ডিবিকে দায়িত্ব দেওয়া হয়। এরপর ৩০ মার্চ মামলাটি আবার সিআইডিতে হস্তান্তর করা হয়। ওই হত্যার ঘটনা প্রকাশের পর থেকে সারাদেশে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এর সঙ্গে জড়িতদের খুঁজে বের করে বিচারের দাবিতে বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান আন্দোলনের পাশাপাশি বিভিন্ন কর্মসূচি পালন করছে।

(Visited 1 times, 1 visits today)





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

9 + 1 =

Skip to toolbar