Main Menu

তামিমের দুর্দান্ত ক্যাচে ফিরলেন ব্রাভো

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ। উইন্ডিজদের সংগ্রহ দুই উইকেটে ২৩ ওভারে ৭০ রান। ক্রিজে আছেন শাই হোপ (৪০) ও মারলন সামুয়েলস(১)।

ওয়েস্ট ইন্ডিজকে চাপে ফেলার জন্য ম্যাচের শুরুতে দুই প্রান্ত থেকে স্পিন দিয়ে শুরু করেন মাশরাফি। আর এতে সফলতাও পেয়ে যায় বাংলাদেশ।

অষ্টম ওভারে বাংলাদেশকে সফলতা এনে দেন সাকিব। সাকিবের বলে ঠিকমতো ব্যাটে বলে সংযোগ ঘটাতে পারেননি পাওয়েল। মেরে খেলতে গিয়ে বল আউট সাইড এজ হয়ে জমা পড়ে কাভারে থাকা রুবেল হোসেনের কাছে। পাওয়েল বিদায় নেন ১০ রানে।

৯ ওভার পর পেসার দিয়ে শুরু করে বাংলাদেশ। ক্যারিবীয়দের শুরুর ধাক্কা কাটিয়ে ওঠার পথে ১৬তম ওভারে ক্যাচের সহজ সুযোগ তৈরি করেছিলেন মোস্তাফিজ। ব্রাভো ক্যাচ তুলে দিয়েছিলেন ব্যাকওয়ার্ড পয়েন্টে থাকা আরিফুলের কাছে। সুবর্ণ সেই সুযোগ হাতছাড়া করেন তিনি।

তবে তামিম ইকবাল ভুল করেননি ২১তম ওভারে। মাশরাফির বলে ড্যারেন ব্রাভো উঠিয়ে মারলে সেই ক্যাচ ডাইভ দিয়ে দর্শনীয়ভাবে লুফে নেন বাঁহাতি ওপেনার। প্রায় দুই বছর পর ফেরা ব্রাভো ফেরেন ১৯ রান করে।
মাশরাফি বিন মুর্তজার রেকর্ড ম্যাচ আজকের এই ওয়ানডে। আজকে দুইশোতম ওয়ানডে খেলতে নামছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক।

আলোচিত টপ অর্ডারের চার ব্যাটসম্যানকেই দলে রেখেছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। আর পূর্ব ধারণা অনুযায়ী তিন পেসার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। সে হিসেবে তিন পেসার ও তিন স্পিনিং অলরাউন্ডার এবং ৫ বিশেষজ্ঞ ব্যাটসম্যান নিয়ে মাঠে নামছে স্বাগতিকরা।

জিম্বাবুয়ে সিরিজের তুলনায় এই সিরিজে পরিবর্তন এসেছে পাঁচটি। বাদ পড়েছেন মিঠুন, নাজমুল ইসলাম, সাইফউদ্দিন, আবু হায়দার ও আরিফুল হক। ঢুকেছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন।

(Visited 1 times, 1 visits today)





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

+ 38 = 48

Skip to toolbar