Main Menu

রোবটকে বিয়ে করলেন যুবক….

বিয়ের অনুষ্ঠানে বর-কনের জন্য অপেক্ষা করছেন আত্মীয় স্বজনরা। হঠাৎ সবাইকে চমকে দিয়ে কনে সঙ্গে নিয়ে বাড়িতে ঢুকলেন পাত্র। কনের গায়ে ছিলো কালো পোশাক ও মাথায় লাল ওড়না। পায়ে হেঁটে নয়, কনে ঢুকলেন বরের কোলে করে। কারণ, কনে জীবন্ত নারী না, একটি রোবট। এখনো হাঁটতে শেখেনি সে! সম্প্রতি চিনের ঝেজিয়াং প্রদেশে এমন ঘটনা ঘটেছে।

৩১ বছর বয়সের ওই পাত্রের নাম ঝেং জিয়াজিয়া। ঝেং কয়েক বছর আগে ওই রোবটটি তৈরি করেন। মানুষের মতো দেখতে সুন্দরী রোবটটির নাম দেন ইংইং। বিয়ের মাস দুয়েক আগে থেকেই নাকি চলেছে প্রেমপর্ব। রোবটটি কিছু চেনা অক্ষর পড়তে পারে। বেশ কিছু কথাও বলতে পারে সে।

ঝেং জিয়াজিয়া বলেন, ‘বিয়ের পর যাতে সংসারের কাজে স্ত্রী সাহায্য করতে পারেন এবং সে নিজেই হাঁটাচলা করতে পারে তার জন্য তিনি নতুন প্রযুক্তি প্রয়োগ করবেন।’

ঝেংয়ের বিয়ের অনুষ্ঠানে তার মা বুঝতে পারছিলেন না এ অদ্ভুত সিদ্ধান্ত কেন নিলেন ঝেং? তার মা এ ব্যাপারে মন্তব্য করেন নি।

তবে তার এক বন্ধু জানান, ‘ঝেং কিছুতেই মনের মতো পাত্রী খুঁজে পাচ্ছিলেন না। অবশেষে ওই রোবটকেই বিয়ে করার সিদ্ধান্ত নিয়ে ফেলেন।’

ঝোংয়ের বন্ধুরা জানান, ‘কলেজে পড়তে পড়তেই যন্ত্রের প্রেমে পড়েন ঝেং। তিনি ২০১৪ সাল পর্যন্ত একটি স্মার্টফোন তৈরির সংস্থায় কাজ করতেন। তার পরে সেই চাকরি ছেড়ে কৃত্রিম বুদ্ধিসম্পন্ন রোবট তৈরিতে মন দেন তিনি।

(Visited 1 times, 1 visits today)





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

− 2 = 3

Skip to toolbar