Main Menu

সাঈদীর ছেলে মাসুদ কারাগারে

পিরোজপুরের ইন্দুরকানি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর ছোট ছেলে মাসুদ সাঈদীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে মাসুদ সাঈদীর জামিন আবেদনের ওপর শুনানি হয়। শুনানি শেষে তার জামিনের আবেদন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক মোহাম্মদ সামছুল হক।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৮ সালের ২৫ ডিসেম্বর রাতে ইন্দুরকানি উপজেলার সাঈদখালী গ্রামের অহিদুজ্জমান খানের বাড়িতে একাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচালের জন্য বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা গোপন বৈঠক করেন। খবর পেয়ে পুলিশ অহিদুজ্জামানের বাড়িতে অভিযান চালায়। আসামিরা পালানোর চেষ্টা করলে পুলিশ মো. ওবায়দুল্লাহ ও মো. জাকির হোসেন নামের দুজনকে গ্রেফতার করে। অহিদুজ্জামান ও জাকির হোসেনের ঘরে তল্লাশি চালিয়ে চারটি ককটেল ও পাঁচটি পেট্রলবোমা উদ্ধার করা হয়। গ্রেফতার হওয়া ব্যক্তিরা জিজ্ঞাসাবাদে জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে মাসুদ সাঈদী গোপন বৈঠক করছিলেন।

এ ঘটনায় ইন্দুরকানি থানার উপপরিদর্শক (এসআই) অহিদুজ্জামান ফকির বাদী হয়ে বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলায় তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫ জনকে আসামি করা হয়। মামলায় মাসুদ সাঈদীকে প্রধান আসামি করা হয়।

মাসুদ সাইদী ২০১৪ সালে পিরোজপুরের ইন্দুরকানি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তার বড় ভাই শামীম সাঈদী। তিনি পিরোজপুর-১ (পিরোজপুর সদর-নাজিরপুর-নেছারাবাদ) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে পরাজিত হন।

(Visited 1 times, 1 visits today)





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

70 − = 60

Skip to toolbar